ভিডিও

সোনাতলায় জমিজমা সংক্রান্ত বিরোধে বসতবাড়িতে হামলা-ভাঙচুর

পাল্টা অগ্নিসংযোগের অভিযোগ

প্রকাশিত: এপ্রিল ১৬, ২০২৪, ০৯:৪৯ রাত
আপডেট: এপ্রিল ১৬, ২০২৪, ০৯:৪৯ রাত
আমাদেরকে ফলো করুন

সোনাতলা (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার সোনাতলায় আজ মঙ্গলবার (১৬ এপ্রিল) যমুনা নদীর চরের ১ একর ৫২ শতক জমি নিয়ে বিরোধের জের ধরে আওয়ামী লীগ নেতার বাড়িতে হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনা ধামাচাপা ও প্রতিপক্ষকে ঘায়েল করতে বসতবাড়িতে আগুনের ঘটনার অভিযোগ উঠেছে।

এ নিয়ে ওই এলাকায় উত্তেজনা বিরাজ করছে। কয়েক দফা হামলার চেষ্টা চালায় দু’পক্ষই। যে কোন সময় দু’পক্ষের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা রয়েছে।

এলাকাবাসী ও থানা সূত্রে জানা গেছে, উপজেলার রাধাকান্তপুর (খাটিয়ামারী) গ্রামের মৃত শুকুর আলী ব্যাপারীর দুই ছেলে মোকছেদ আলী ও ওসমান আলীর মধ্যে চরের ১ একর ৫২ শতক জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। এরই এক পর্যায়ে আজ মঙ্গলবার (১৬ এপ্রিল) সকাল সাড়ে ৮টার দিকে মোকছেদ আলীর একটি ঘরে কে বা কারা আগুন লাগিয়ে দেয়।

এ ঘটনার জের ধরে মোকছেদ আলীর লোকজন ওসমান আলীর বসতবাড়িতে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর করে। এ নিয়ে দফায় দফায় দু’দলের মধ্যে মুখোমুখি সংঘর্ষের চেষ্টা চলে। তবে গ্রামবাসীর হস্তক্ষেপে বড় ধরনের অঘটন থেকে বেঁচে যায় উভয়পক্ষ।

এ বিষয়ে স্থানীয় পাকুল্লা ইউপি চেয়ারম্যান একেএম লতিফুল বারী টিম বলেন, দু’পক্ষই আক্রমণাত্মক আচরণ করে চলছে। তাদের মধ্যকার বিরোধ নিষ্পত্তির উদ্যোগ বহুবার নেয়া হয়েছে। কোন ফল হয়নি। যেকোন বড় ধরনের অঘটন ঘটে যেতে পারে।

এ বিষয়ে মোকছেদ আলী ব্যাপারী বলেন, তার ভাই ও ভাতিজারা তার শয়ন ঘরে আগুন লাগিয়ে ক্ষতি সাধন করেছে। অপরদিকে ওসমান আলী বলেন, তাদের বসতবাড়িতে আগুনের ঘটনার জের ধরে হামলা চালিয়ে ব্যাপক ক্ষতি সাধন করা হয়েছে।

আমাদেরকে ঘায়েল করতে মোকছেদ ও তার লোকজন নিজেরাই তাদের ঘরে আগুন লাগিয়েছে। এ বিষয়ে সোনাতলা থানার ওসি বাবু কুমার সাহা বলেন, এ ঘটনার পর পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। পুলিশ তদন্ত করে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেবে। তবে এখনও কোন পক্ষ থানায় অভিযোগ করেননি।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS